Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
মাউশির কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর সভা
Details

মাউশির কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর সভা

 

মাউশি’র কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর সভা
ঢাকা, ১৬ জুলাই
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)-এর সার্বক কর্মকান্ড নিয়ে আজ এক দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভায় উপস্থিত ছিলেন। ঢাকায় শিক্ষাভবনে অধিদপ্তরের সভাকক্ষে সভা অনুষ্ঠিত হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। অধিদপ্তরের বিভিন্ন উইংয়ের প্রধানগণসহ সর্বস্তরের কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন। সভায় অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
সভায় শিক্ষামন্ত্রী বলেন, মাউশি’র কর্মকান্ডে অনেক সাফল্য রয়েছে। এ কাজগুলোকে এগিয়ে নিতে হবে। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে হবে। মাউশি’তে মানুষের স্বার্থ-সংশ্লিষ্ট কাজ অনেক বেশি উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, যারা কাজের জন্য আসেন, তাদেরকে সন্তুষ্ঠ করে দিতে হবে। মানুষের কাছে ভাল ইমেজ তৈরি করতে হবে। মাউশি’র কাজের মান আরো উন্নত করার জন্য মন্ত্রী বিভিন্ন নির্দেশনা দেন।
শিক্ষামন্ত্রী বলেন, মাউশি’র কর্মকান্ড আরো গতিশীল করতে হবে। কাজে স্বচ্ছতা প্রতিষ্ঠা করতে হবে। সততা ও নিষ্ঠা প্রমান করতে হবে।  কর্মকর্তাদের দক্ষতা আরো বাড়াতে হবে এবং এই দক্ষতা কাজে লাগাতে হবে। তিনি মনিটরিং কার্যক্রম আরো জোরদার করার জন্য নির্দেশ দেন। 
তিনি বলেন, সৃজনশীল দৃষ্টিভঙ্গি কাজে লাগাতে হবে। প্রকল্প বাস্তবায়ন এবং সেবা প্রদানের ক্ষেত্রে নতুন নতুন কৌশল উদ্ভাবন করতে হবে। প্রকল্প পরিচালকদের কাজ রিভিউ করে প্রকল্পগুলোতে যোগ্য প্রকল্প পরিচালক নিয়োগ দিতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
শিক্ষামন্ত্রী বলেন, সমস্যা ও ব্যর্থতাগুলি চিহ্নিত করে তা সমাধানের ব্যবস্থা নিতে হবে। এমপিওভুক্ত শিক্ষকরা কোথাও দুর্নীতি বা হয়রানির শিকার হলে তা মাউশি’র মহাপরিচালক বা মন্ত্রীকে সরাসরি জানানোর জন্যও তিনি ভুক্তভোগীদের প্রতি আহবান জানান।
সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন বলেন, সেবাগ্রহীতাদের আরো সহজে কিভাবে সেবা দেয়া যায় সে বিষয়টি ভাবতে হবে। আইটি’র যুগে অনেক কিছু করার সুযোগ আছে। কম সময়ে সেবা প্রদান করতে হবে। সরকারি কর্মচারীরা নিজেদের প্রভু না ভেবে জনগনের সেবক ভাবতে হবে।

 

 

Images
Attachments
Publish Date
07/11/2017
Archieve Date
30/11/2017